July 1, 2024, 10:08 am

সংবাদ শিরোনাম
শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ বিশ্ব যোগ দিবস ২০২৪ পালিত কুড়িগ্রামের রাজারহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইজিবাইক চালকের মৃত্যু চিলমারীতে আবারও শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর মোবাইল যুগে প্রবেশের জন্য বাণিজ্যিক ফাইভজি অ্যাডভান্সের ওপর হুয়াওয়ের গুরুত্বারোপ পটুয়াখালীতে ২৬ হাজার ৮ শত ৮০ পিচ ক্যান নিষিদ্ধ বিয়ার সহ আটক-৩ রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী

আফগানিস্তানে সুড়ঙ্গের ট্যাংক বিস্ফোরণে নিহত ১৯

অনলাইন ডেস্ক:-

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি সুড়ঙ্গে জ্বালানি ট্যাংক বিস্ফোরণে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩২ জন।

শনিবার রাত সাড়ে ৮টায় কাবুলের উত্তরাঞ্চরের সুড়ঙ্গে বিস্ফোরণে হতাহতের এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায়নি।

কাবুল থেকে প্রায় ৮০ মাইল দূরে বিশ শতকের ষাট দশকে নির্মাণ করা হয়েছিল উত্তরের সালাং সুরঙ্গ। দেশটির উত্তরাঞ্চলের সঙ্গে দক্ষিণের যোগাযোগের মূল সংযোগ পথ এ সুরঙ্গ।

পারওয়ান প্রদেশের মুখপাত্র সাইদ হাইমাতুল্লাহ শামিম বলেন, রাতে সুড়ঙ্গে বিস্ফোরণে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে নারী ও শিশুও রয়েছে। অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ায় হতাহতের সংখ্যা বাড়তে পারে।

স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল্লাহ আফগানের মতে, এখন পর্যন্ত ১৪ জনের মরদেহ পেয়েছে পারওয়ানের স্বাস্থ্য বিভাগ। এছাড়া আহত ২৪ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। বিস্ফোরণে নিহতদের মধ্যে পাঁচ নারী ও দুই শিশু রয়েছে। বাকিরা মারাত্মকভাবে পুড়ে যাওয়ায় তাদের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

আফগানিস্তানের গণপূর্ত মন্ত্রণালয়ের মুখপাত্র মৌলভী হামিদুল্লাহ মিসবাহ বলেন, বিস্ফোরণের কারণে সুড়ঙ্গে ধরে যাওয়া আগুন নিভিয়ে ফেলা হয়েছে। এরপর সুড়ঙ্গটি চালু করতে কাজ শুরু করেছেন স্থানীয় প্রশাসনের কর্মীরা।

সূত্র- আরব নিউজ।

Share Button

     এ জাতীয় আরো খবর